Recent Tube

আল্লামা সাঈদী সহ সকল মজলুম বন্দীদের মুক্তি দেওয়া সময়ের দাবী: মুহাম্মদ তানজিল ইসলাম

                -------------------------------------
বর্তমান সময়ে সমগ্র বিশ্ব কাঁপানো ভয়ঙ্কর বিপর্যয় হচ্ছে করোনা ভাইরাস। বাংলাদেশেও এ বিপর্যয় ভয়াবহ আকার ধারণ করেছে। এ ধরণের বিপর্যয় ব্যাপক ভাবে সবার উপর আপতিত হওয়ার অন্যতম কারণ হল নিরহ বা নিরোপরাধ মানুষের প্রতি অন্যায় অবিচার ও জুলুম নির্যাতন করা। মহান অাল্লাহ তা'য়ালা বলেন,
وَاتَّقُوا فِتْنَةً لَا تُصِيبَنَّ الَّذِينَ ظَلَمُوا مِنْكُمْ خَاصَّةً ۖ وَاعْلَمُوا أَنَّ اللَّهَ شَدِيدُ الْعِقَابِ.
"তোমরা সেই বিপর্যয়কে ভয় কর যা তোমাদের মধ্য থেকে বিশেষভাবে শুধু জালিমদের উপরই আপতিত হবে না (বরং ব্যাপক ভাবে সবার উপর আপতিত হবে)। আর জেনে রাখ, নিশ্চয় আল্লাহ আযাব প্রদানে কঠোর।" (সূরা আনফালঃ০৮/২৫)
.
পবিত্র কুরআনের এ আয়াত দ্বারা প্রমাণিত যে, পৃথিবীতে আল্লাহর পক্ষ থেকে ফিতনা বিপর্যয় অবতীর্ণের অন্যতম প্রধান কারণ হচ্ছে নিরহ মানুষের প্রতি জালিমদের জুলুম নির্যাতন ও অন্যায় অবিচার করা। যদিও এ বিপর্যয় সবার উপর ব্যাপক ভাবে আপতিত হয়। তাই মজলুমদের প্রতি জুলুম নির্যাতন করে জালিমদের ভূমিকা পালন করতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে। আর এ নিষেধাজ্ঞা ও হুশিয়ারি কুরআনের পাশাপাশি হাদীসেও দেওয়া হয়েছে। আব্দুল্লাহ ইবনে আব্বাস (রা) কর্তৃক বর্ণিত। তিনি বলেন,
قَالَ رَسُولُ اللَّهِ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ ...وَاتَّقِ دَعْوَةَ الْمَظْلُومِ فَإِنَّهُ لَيْسَ بَيْنَهُ وَبَيْنَ اللَّهِ حِجَابٌ.
রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন, "তোমরা মজলুমের বদদোয়াকে ভয় কর। কারণ, তার বদদোয়া আর আল্লাহর মাঝে কোন পর্দা থাকে না।" (সহীহ বুখারী হাঃ ১৪৯৬, ২৪৪৮, সহীহ মুসলিম হাঃ ১৯, জামে তিরমিযী হাঃ ৬২৫, ২০১৪, সুনান নাসায়ী হাঃ ২৫২২, আবু দাউদ হাঃ ১৫৮৪, ইবনে মাজাহ হাঃ ১৭৮৩, মুসনাদে আহমদ হাঃ ২০৭২, মিশকাত হাঃ ১৭৭২; গৃহীত: আমার সংকলিত 'নির্বাচিত হাদীস' পৃঃ ৪০ হাঃ ১০৩)
.
মজলুমের বদদোয়া আল্লাহ তা'য়ালা বিফল করেন না। কেননা তিনি সর্বদা মজলুমের পক্ষে। তাই তো মজলুমের পক্ষে লড়াই করার নির্দেশ দিয়ে আল্লাহ তা'য়ালা বলেন,
وَمَا لَكُمْ لَا تُقَاتِلُونَ فِي سَبِيلِ اللَّهِ وَالْمُسْتَضْعَفِينَ مِنَ الرِّجَالِ وَالنِّسَاءِ وَالْوِلْدَانِ الَّذِينَ يَقُولُونَ رَبَّنَا أَخْرِجْنَا مِنْ هَٰذِهِ الْقَرْيَةِ الظَّالِمِ أَهْلُهَا وَاجْعَلْ لَنَا مِنْ لَدُنْكَ وَلِيًّا وَاجْعَلْ لَنَا مِنْ لَدُنْكَ نَصِيرًا.
"আর তোমাদের কী হল যে, তোমরা আল্লাহর রাস্তায় লড়াই করছ না! অথচ মজলুম পুরুষ, নারী ও শিশুরা বলছে, ‘হে আমাদের রব, আমাদেরকে বের করুন এ জনপদ থেকে যার অধিবাসীরা জালিম এবং আমাদের জন্য আপনার পক্ষ থেকে অভিভাবক নির্ধারণ করুন। আর নির্ধারণ করুন আপনার পক্ষ থেকে সাহায্যকারী'।" (সূরা নিসাঃ৪/৭৫)
.
বাংলাদেশ সহ বিশ্বের প্রায় প্রতিটি প্রান্তে যখন প্রতিদিন মুসলিমদের উপর জুলুম আর নির্যাতনের ষ্টিমরোলার চালানো হচ্ছে। ইরাক, আফগান, ফিলিস্তিন, বসনিয়া, চেচনিয়া, সোমালিয়া, আরাকান, কাশ্মীর, লেবানন, পাকিস্তান, ভারত সহ মুসলি ভূখন্ড গুলোতে যখন মুসলিমদের লাশের স্তুপ হয়ে যায়। লাখো লাখো মুসলিমের আর্তনাদে প্রতি মুহূর্ত ভারী হয়ে উঠার পরেও আল্লাহর নির্দেশ পালন করতে তাদেরকে এই দূরাবস্থা থেকে মুক্ত করার জন্য বিশ্বের কোন প্রান্ত থেকে কেউ এগিয়ে আসনি। তখন মহান অাল্লাহ তা'য়ালা জালিমদের জুলুম আর নির্যাতন ঠেকাতে করোনা ভাইরাস পাঠিয়ে সারা বিশ্বকে কাঁপিয়ে তুলে ইঙ্গিত দেন, 'ক্ষমতা তোমাদের হাতে নয় আমার অধীনে'। আল্লাহ তা'য়ালার এ গযবে প্রতিদিন মৃত্যুর কোলে ঢলে পড়ছে হাজার হাজার মানুষ। যে আমেরিকা কে সারা বিশ্বের লোক Super powerful বলে জানে, সেই আমেরিকা কে আল্লাহ তা'য়ালা সুপার ধোলাই দিয়ে প্রমাণ করেছেন রাজত্ব, ক্ষমতা ও সার্বভৌমত্ব একমাত্র আল্লাহ তা'য়ালার, অন্য কারো নয়।
.
সুতরাং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিনয়ের সাথে বলতে চাই, এদেশ থেকে করোনা ভাইরাস দূর করতে হলে, আগে দূর করতে হবে জুলুম নির্যাতন। যারা মজলুম তাদের প্রতি সদয় দৃষ্টি দিতে হবে। আল্লামা দেলুয়ার হোসেন সাঈদী (হাফিঃ) কে আমরা মজলুম হিসাবে জানি। তিনি অসুস্থ এবং বয়োবৃদ্ধ। তাই বর্তমান দেশের পরিস্থিতি বিবেচনা করে আল্লামা সাঈদী সহ সকল মজলুম বন্দীদের মুক্তি দেওয়ার আহ্বান জানাচ্ছি।

Post a Comment

0 Comments