Recent Tube

ফেরাউনের ঘরেই মুসার (আঃ) ঘরবসতি- সালেহী রাজিন।

-------------
 মুয়াবিয়া (রাঃ) র ঘরে ইয়াজিদ,আদম (আঃ)এর ঘরে কাবিল,নুহ (অাঃ) এর " কিনআন" কে আল্লাহ দুনিয়াতে পাঠিয়েছেন আবার সেই আল্লাহই ফেরাউন এ-র ঘরে মুসা (আঃ) কে লালন পালন করে বড় করলেন। 
হে আমাদের রব তুমিই ত উত্তম কৌশলী। 
ইতিহাস বলে দে ভালো মানুষের মাঝেই বেড়ে উঠে শয়তানি ইজমের দুই একজন,তাঁরা ও আল্লাহর সৃষ্টি আমাদের জন্য নিয়ামত আল্লাহ বলেন - আমি কোনও জিনিস, কোনও বস্তুু অনর্থক তৈরী করেন নাই। হিটলার,ফেরাউন হইতে আজকের শাহেদ, সম্রাট,পাপিয়া, পাপলু গং রা তার সবচেয়ে বড় উদাহরণ। আমাদের কে ভালো কাজ আর মন্দ কাজের পরিণতি শিক্ষা নিতে আল্লাহ (সুবা)তায়লা যুগে যুগে এদের কে উদাহরণ হিসেবে পাঠিয়েছেন।  যাতে আমরা এদের দেখে শিক্ষা নিতে পারি। উদাহরণ হিসেবে দেখবেন সমাজে আপনার আশেপাশেই এমন আপনজন আছেন ইমানী চেহারায় বেইমানী ছুরত। তারা কেউ হয়ত সমাজের হর্তাকর্তা, কারো বা শেকড় অনেক শক্তিশালী। 
নিজেকে চালাক,জ্ঞানী,সেলিব্রেটি,বিচারী, ভাবা লোক গুলোকে সবাই সম্মান করেন আল্লাহ তাদেরকে সম্মানিত করেন। আসলে- আল্লাহ নির্দীষ্ট একটা সময় পর্যন্ত তাদের কে সময় দেন, তারপরও যদি তারা ভালো কাজের মাধ্যমে রবের দিকে ফিরে আসে..?? 
       তাই এদের কর্মকান্ড দেখে অভিশাপ না দিয়ে তাদের জন্য দোয়া করা উত্তম।। আল্লাহ তাদেরকে হেদায়েতের মাধ্যমে তাদের মানসম্মান কে সমুন্নত রাখুন। সম্মান ও ইজ্জৎ এর মালিক আল্লাহ (সুবাঃ) তিনি আপনাকে আমাকে এখনও সুযোগ দিয়ে যাচ্ছেন, উদাহরণ দিয়ে যাচ্ছেন। তারপরও আমরা যেনো সংশোধীত হই...!!  মুসা (আঃ) কে মেরে ফেলতে যে ফেরাউন হত্যা মিশন  শুরু করলো সে ফেরাউনের ঘরেই আল্লাহ মুসাকে নিরাপত্তা দিলেন, সম্মানের সহিত লালন,পালন করালেন। ফেরাউন এর ঘরেই গড়ে উঠলো মুসার ঘরবসতি...!! সমাজের এই খারাপ লোকগুলোর মাঝেই যেনো বেড়ে উঠে আগামী দিনের শুভ্র সোনালী প্রজন্মের তরুন তূর্কী......!!
সময়কালঃ ১৯/০৭/২০২০ ইং।
-----------------------------------------------
লেখকঃ সমকালীন বিষয়ে প্রবন্ধ লেখক ও কলামিস্।  

Post a Comment

0 Comments