Recent Tube

মরুভূমির হাতছানি. মুহিউল ইসলাম মাহিম চৌধুরী


মরুভূমির হাতছানি....(পর্ব ০২) 

     ২০১৭ সালের বিশ সেপ্টেম্বর । সকাল সাতটায় আমরা ভাইবোন তিনজন রওয়ানা দিলাম হজ্জে বাইতুল্লাহর উদ্দেশ্যে । সিলেট অন্তর্জাতিক বিমানবন্দরে পৌছলাম সাতটা পয়তাল্লিশ মিনিটে । দুপুর ১২ টায় যদিও অামাদের ফ্লাইট হওয়ার কথা তথাপি একটু অাগেই উপস্থিত হলাম বিমান বন্দরে । 

     বাংলাদেশ বিমানের এই ফ্লাইটটি ছিল সিলেট টু জেদ্দার সে বছরের প্রথম হজ্জ ফ্লাইট । তাই বিমানের পক্ষ থেকে বিশেষ অনুষ্টানের ব্যবস্থা করা হল । বাংলাদেশ বিমানের উর্ধতন কর্মকর্তাগণ এ অনুষ্টানে যোগ দিলেন । বেশ জৌলুশপূর্ণ অনুষ্টান । কর্মকর্তাগণ হজ্জযাত্রীদেরকে সাদর অভ্যর্থনা জানালেন । উপস্থিত হয়েছেন মিডিয়া কর্মীরা । একজন টিভি সাংবাদিক অামার কমেন্টস রেকর্ড করলেন । বললাম যে ঘরের উপরে অাল্লাহর নূরের তাজাল্লী পড়েছে ।  যেই ঘরকে সামনে রেখে অাজীবন সালাত অাদায় করেছি অাজ সেই ঘরের মেহমান হবো এর চাইতে জীবনে বড় প্রাপ্তি অার অানন্দের কি হতে পারে ! 
অতঃপর দুপুরের খাবারের প্যাকেট বিতরণ করা হল । অামরা খাওয়া দাওয়া করে প্যাসেঞ্জার লাউঞ্জে অবস্থান করতে লাগলাম । যথাসময়ে বলাকা চিহ্নিত বিমানটি রানওয়েতে এসে দাঁড়ালো।
পূর্বেই আমাদের ইমিগ্রেশন সম্পন্ন করা হয় । এবং নিরাপত্তা তল্লাশির মধ্য দিয়ে এয়ারপোর্টের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়। 
অামরা সময়মত  বিমানে উঠে বসলাম । এ এক ভিন্ন অনুভূতি।  ঠিক দুপুর সোয়া বারোটায় বাংলাদেশ বিমানের এয়ারবাসটি  জেদ্দার উদ্দেশ্যে ডানা মেলে উড়াল দিল অাকাশে  ।
 ------------------------------------------------
লেখকঃ কলামিস্ট ও প্রবন্ধ লেখক। 

Post a Comment

0 Comments