Recent Tube

আহলে হাদীসের মধ্যে শিরকে আকবর রয়েছে: মুফতি কাজী ইব্রাহীম হাফিঃ মুহাম্মদ তানজিল ইসলাম।


 -------------------------//////---------------------------
       মুফতী কাজী ইব্রাহীম সাহেবের নিকট কোনো এক ব্যক্তি প্রশ্ন করেন যে, "কোনো মুসলিম ইসলাম ব্যতীত অন্য কোনো মতাদর্শ, যেমন: ধর্মনিরপেক্ষ মতবাদ, জাতীয়তাবাদ প্রতিষ্ঠিত করার জন্য চেষ্টা করতে পারেনা। তাহলে আহলে হাদীস ভাইয়েরা কেন ধর্মনিরপেক্ষ রাজনীতির সাথে জড়িত?
উত্তরে মুফতী সাহেব বলেন, "হ্যাঁ আহলে হাদিস ভাইদের মধ্যে শিরকে আকবর রয়েছে। তারা কবর পুজা করেনা, তারা মাজার পুজা করেনা, তাদের মধ্যে তাবিজ তুমারের শির্ক নেই (অর্থাৎ মৃত্যু তাগুতের পুজা করে না) কিন্তু (জীবন্ত তাগুতপূঁজার) এক ধরণের শিরক ইদানিং ঢুকছে। 

.     আজকের আহলে হাদীস ভাইয়েরা কিছু মাইর খাইয়া এখন উল্টো সুরে কথা বলছে। এদেরকে ফিতনা ধরে ফেলছে। আহা! ঈমান কেড়ে নিচ্ছেরে, দুনিয়ার সামান্য মসিবত টের পাইয়া ঈমান বিক্রি করেদিছে। ঈমান নাই।" 
[মুলভাব সংক্ষেপিত] ► লিংকঃ https://youtu.be/wEosq9nyv3U
.
কাজী ইব্রাহীম বর্তমান যে কথা বলছেন, সে কথা আমি গত কয়েক বছর ধরে বলে আসছি যে, আহলে হাদীস শিরক ও কুফুরীতে লিপ্ত। তারা শুধু শিরকি আকিদা লালন করেই ক্ষান্ত নয় বরং শিরক, কুফুরকে প্রতিষ্ঠা করার জন্য সহীহর লেবেল লাগিয়ে তারা তা জোড়ে-সোড়ে প্রচারও করছে। তাদের একাধিক 'শিরকে আকবর' এর মধ্যে ভয়ঙ্কর একটি শিরক হলো দ্বীনকে দ্বিখণ্ডিত করা। তাদের দাবী দ্বীন মানে তওহীদ। (এ বিষয়ে বিস্তারিত জানতে দেখুন আহলে হাদীসের শায়খদের লেখা গ্রন্থ 'দ্বীন কায়েমের পথ ও পদ্ধতি' এবং ভ্রান্তির বেড়াজালে ইকামতে দ্বীন'।) একজন সাধারাণ মুসলিমও জানে আমাদের দ্বীন ইসলাম যা আল্লাহ তা'আলা আমাদের জন্য নির্ধারণ করেছেন (সূরা আলি ইমরানঃ৩/১৯; মায়িদাঃ৫/৩)। আহলে হাদীসের ভাইয়েরা 'দ্বীন মানে তওহীদ' বলে ইসলামের অন্যান্য সকল বিধানকে দ্বীন থেকে বাতিল করে দেয়। তাই তারা আল্লামা মওদুদী রাহঃ 'ইকামতে দ্বীন' এর তাফসীরের বিরোধীতা করে। কারণ, তিনি দ্বীন বলতে শুধু তওহীদকে গ্রহণ না করে পূর্ণাঙ্গ ইসলাম ও ইসলামী বিধান যে দ্বীন তা তাঁর তাফসীরে প্রমাণ করেছেন। 
.
আল্লাহ তাআলা বলেন, 
ﭐﻟﺰَّﺍﻧِﻴَﺔُ ﻭَﭐﻟﺰَّﺍﻧِﻰ ﻓَﭑﺟْﻠِﺪُﻭﺍ۟ ﻛُﻞَّ ﻭَٰﺣِﺪٍ ﻣِّﻨْﻬُﻤَﺎ ﻣِﺎ۟ﺋَﺔَ ﺟَﻠْﺪَﺓٍۖ ﻭَﻟَﺎ ﺗَﺄْﺧُﺬْﻛُﻢ ﺑِﻬِﻤَﺎ ﺭَﺃْﻓَﺔٌ ﻓِﻰ ﺩِﻳﻦِ ﭐﻟﻠَّﻪِ ﺇِﻥ ﻛُﻨﺘُﻢْ ﺗُﺆْﻣِﻨُﻮﻥَ ﺑِﭑﻟﻠَّﻪِ ﻭَﭐﻟْﻴَﻮْﻡِ ﭐﻝْﺀَﺍﺧِﺮِۖ ﻭَﻟْﻴَﺸْﻬَﺪْ ﻋَﺬَﺍﺑَﻬُﻤَﺎ ﻃَﺎٓﺋِﻔَﺔٌ ﻣِّﻦَ ﭐﻟْﻤُﺆْﻣِﻨِﻴﻦَ.
ব্যভিচারিণী ও ব্যভিচারী - নারী ও পুরুষ প্রত্যেককে একশ’ কশাঘাত করবে, আল্লাহর (দ্বীন) আইন কার্যকরী করতে তাদের প্রতি দয়া যেন তোমাদেরকে প্রভাবান্বিত না করে, যদি তোমরা আল্লাহ এবং পরকালে বিশ্বাসী হও; মু’মিনদের একটি দল যেন তাদের শাস্তি প্রত্যক্ষ করে। (সূরা নূরঃ২৪/২)
.
এ আয়াত দ্বারা প্রমাণিত আল্লাহর নির্ধারিত ফৌজদারী আইনও দ্বীন।  সুতরাং আহলে হাদীস কুফুরী ও শিরকে জড়িত। কারণ তারা তওহীদ ছাড়া আল্লাহর কোন আইনকে দ্বীন মনে করে না। কুফুরীর পরিণাম সম্পর্কে আল্লাহ বলেন,
وَمَنْ يَكْفُرْ بِالْإِيمَانِ فَقَدْ حَبِطَ عَمَلُهُ وَهُوَ فِي الْآخِرَةِ مِنَ الْخَاسِرِينَ.
আর যে ঈমানের সাথে কুফরী করবে, অবশ্যই তার আমল বরবাদ হবে এবং সে আখিরাতে ক্ষতিগ্রস্তদের অন্তর্ভুক্ত। (সূরা মায়িদাঃ৫/৫)
.
আহলে হাদীসগণ আল্লাহর দ্বীনকে দ্বিখণ্ডিত করে তওহীদ ছাড়া দ্বীন ইসলামের সকল বিধান অস্বীকার করে, যা সুস্পষ্ট ভাবে শিরকে আকবর। আল্লাহ তা'আলা বলেন,
وَلَا تَكُونُوا مِنَ الْمُشْرِكِينَ. مِنَ الَّذِينَ فَرَّقُوا دِينَهُمْ وَكَانُوا شِيَعًا ۖ كُلُّ حِزْبٍ بِمَا لَدَيْهِمْ فَرِحُونَ.
আর তোমরা মুশরিকদের অন্তর্ভুক্ত হয়ো না। যারা নিজদের দ্বীনকে দ্বিখণ্ডিত করেছে এবং যারা বিভিন্ন দলে বিভক্ত হয়েছে। প্রত্যেক দলই নিজদের যা আছে তা নিয়ে আনন্দিত। (সূরা আর-রূমঃ৩০/৩১-৩২)
.
আল্লাহ তা'আলা আহলে হাদীসের কুফুরী ও শিরকি ফিতনা থেকে এবং তাদের অন্তর্ভুক্ত হওয়া থেকে আমাদের হেফাজত করুন। (আমীন!)
------------------------------------------------ 
লেখকঃ ইসলামি চিন্তাবিদ, গ্রন্থপ্রনেতা ও মাওলান।      

Post a Comment

0 Comments