Recent Tube

আহমাদ শফি ও বাবু নগরীর দ্বন্দ্বের কারণ কি?দ্বীন নাকি দুনিয়া নিয়ে? -ইবনে যুবাইর ।

  আহমাদ শফি ও বাবু নগরীর দ্বন্দ্বের কারণ কি? দ্বীন নাকি দুনিয়া নিয়ে?
     নিশ্চয় ইসলাম হচ্ছে আল্লাহর মনোনীত দ্বীন।(আল কুরআন) ইসলাম কোন ধর্ম নয়,ইসলাম হচ্ছে দ্বীন।
দ্বীন মানে হচ্ছে পরিপূর্ণ জীবন ব্যবস্হা।রাজনীতি,অর্থনীতি,সমাজনীতি,রাষ্ট্রনীতি,বিদেশনীতি তথা মানব জীবনের সকল সমস্যার সমাধানের নাম হচ্ছে দ্বীন ইসলাম।

পাঠক,আহমাদ শফি ও বাবু নগরীর দ্বন্দ্বটা আসলে ক্ষমতা নিয়ে।ক্ষমতার চেয়ার কার নিকট থাকবে এটায় হচ্ছে দ্বন্দ্বের মূল খতিয়ান।
কিছু ব্যতিক্রম ছাড়া দ্বীন প্রতিষ্ঠার জন্য কৌমিদের  ভূমিকা কোন দিনও ছিল না এখনো নেই। বরং দ্বীন প্রতিষ্ঠিত যেন না হয় সেই জন্য ময়দানে তাদের এতটায় ভূমিকা রয়েছে যে,প্রশংসা করে শেষ করা যাবে না।দ্বীন প্রতিষ্ঠা যেন না হয় সেই জন্য তারা যুগে যুগে তাগুতের সাথে বন্ধুত্ব করে এসেছে।

এতদিন জানতাম কৌমিদের রাজধানী হাটহাজারি।হাটহাজারিতে থাকেন কৌমিদের বাদশা।কিন্তু এই বাদশাই যে দুই জাহানের বাদশা সেটি হাটহাজারি বাদশার কথায় প্রকাশ পেয়েছে।হাটহাজারি থেকে যার নাম কাটা যাবে তার নাম "আরশে আযীম" থেকেও কাটা যাবে।নাউজুবিল্লাহ।

"আরশে আযীম" এর মালিকানাও তাদের হাতে।আজ আকাশে কোন মেঘ নেই,বড় পরিস্কার আকাশ।তাই ফতুয়ার বৃষ্টি হচ্ছে না।ভাগ্যিস এ কথা মওদূদীবাদীদের মুৃখ থেকে বেরিয়ে যায় নি। যদি যেত তাহলে মওদূদীবাদীদের রাষ্ট্রীয়ভাবে কাফির ঘোষণা দেয়ার জন্য রাজপথে মিছিল হত।দেশ ও বিদেশের মিডিয়াকূল সরব হয়ে থাকত।কিন্তু না,পরিবেশ বড় শান্ত,সব ঠিক আছে।শুধু আমারা যারা জামায়াত শিবির করিরি তারা মওদূদীবাদীই রয়ে গেছি।
এরপর "আরশে আযীম" এর বাদশা!? ঘোষণা দিয়েছেন,"বাবু নগরীর জন্মে ভেজাল আছে।অর্থাৎ তিনি জারজ সন্তান,তার মা একজন নষ্ট মহিলা।

এতে করে বুবু নগরী গ্রুপ ক্ষোভে ফুঁসছে।আহমাদ শফিকে কেউ বলছে মেয়াদ উত্তীর্ণ বুইড়া,কেউ বলছে বুইড়া বানর-ইত্যাদি।কি আশ্চর্য!তাদের খোদার বিরুদ্ধে তারাই করছে বিদ্রোহ।কারণ,বাবু নগরী গ্রুপও দিন শেষে কৌমি।

তাকি ওসমানী মাওলানা মওদূদী(রহ.)-কে জারজ সন্তান বলে আখ্যায়িত করেছে।মাওলানার মায়ের প্রতি জঘন্য মিথ্যাচার করেছে,অপবাদ দিয়েছে।সেদিন কৌমি দেওবন্দীরা এর প্রতিবাদ তো করেই নি বরং উল্লাস করেছে।
আমরা নীরব আছি।আল্লাহর প্রতিশোধ শুরু হয়ে গেছে।দুই গ্রুপের দ্বন্দ্ব আদর্শিক নয়, "আরশে আযীম' এর চেয়ার নিয়ে।অতএব, দেখতে থাকুন।
------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট।          

Post a Comment

0 Comments