Recent Tube

ভাই, একটু থামেন! ব্রেকিং নিউজ আছে! ---কুতুব শাহ।

 
 
   ভাই, একটু থামেন! ব্রেকিং নিউজ আছে!


  আজ রাজশাহীতে আহলে হাদীছ আন্দোলন ফ্রান্স ইস্যুতে প্রতিবাদ সমাবেশ এবং মানববন্ধন করেন। 

  আজব লাগছেনা? কারণ, তাদের একই রসুনের অন্য কোয়া মদখালী গ্রুপের বাবা গুরু মতিউর রহমান এসব প্রতিবাদ, বিক্ষোভকে ইসলাম সম্মত নয় বলে ল্যাকচার ঝাড়েন! 

  যাইহোক, উক্ত প্রতিবাদ সমাবেশে প্রধান অথিতি ছিলেন  ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব। তিনি বলেন, ফ্রান্স ধারাবাহিকভাবে মুসলমানদের বিরুদ্ধে বর্বরতার কালো ইতিহাস রচনা করে এসেছে। আফ্রিকার বিভিন্ন মুসলিম দেশকে নিয়ন্ত্রণে রাখতে ফরাসী সাম্রাজ্যবাদ লক্ষ লক্ষ মুসলমানকে হত্যা করেছে। শতাব্দীর নৃশংসতম বর্বরতা দেখিয়ে আলজেরিয়া ও মরক্কোর মুসলমানদের কাটামাথার স্তুপ দিয়ে সুভ্যেনির বানিয়েছে, যা তাদের ডাকটিকিটে পর্যন্ত প্রকাশিত হয়েছে। হাজার হাজার নারী ও শিশুর উপর তারা পাশবিক নির্যাতন করেছে। আজও আফ্রিকার ১৪টি দেশ তাদের হাতে জিম্মি অবস্থায় রয়েছে, যাদেরকে শোষণ করে উপার্জিত অর্থই ফ্রান্সের অর্থনীতির ভিত্তি। অথচ সেই ফ্রান্স আজ বিশ্বকে সভ্যতা ও বাকস্বাধীনতার সবক শেখাতে চায়। মানবতার সর্বশ্রেষ্ঠ ব্যক্তিত্ব মহানবী মুহাম্মাদ (ছাঃ)-কে অপমান করে, তাঁর ব্যঙ্গ কার্টুনচিত্র প্রদর্শনী করে তথাকথিত বাকস্বাধীনতার ধারক ও বাহক হ’তে চায়। বিশ্বের কোটি কোটি মুসলমানের অন্তরকে বিদীর্ণ করে তারা সভ্যতার দাবীদার হ’তে চায়।

 তিনি এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আরো বলেন, ফ্রান্সের এই ক্ষমাহীন ধৃষ্টতা ও ঘৃণ্য আচরণের বিরুদ্ধে বাংলাদেশ সরকারসহ মুসলিম বিশ্বের শাসকদের অবশ্যই কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। তাদের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্নসহ তাদের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ জারি করতে হবে। ওআইসি ও আরব লীগের মত আন্তর্জাতিক সংস্থাগুলোকে এ ব্যাপারে জোরালো ভূমিকা রাখতে হবে। তিনি বিশ্বমুসলিমকে ফ্রান্সের এই ন্যক্কারজনক পদক্ষেপের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ‌বান জানান।

👉 আগেই লিখেছি মদখালী গ্রুপ আর আহলে হাদীছ এক নয় কিছুটা তফাৎ আছে। মদখালীরা সাধারণত তাদের স্পনসর সরকারের কাজকে ফতোয়ার মাধ্যমে বৈধতা দেয় এবং তাদের বিপক্ষ হলে গোমরাহ,  খারেজী, শিয়া ইত্যাদি লেজ লাগিয়ে দেয়।
------------------------------------------------------------ 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments