Recent Tube

ফেরআউন দের সেকাল একাল; ৷ নমান খোরশেদ।

  
    ফেরআ'উন দের সেকাল একাল;


  কোরআনে আল্লাহ রব্বুল আলামীন সবচেয়ে বেশি এবং বিস্তারিত কাহিনি বর্ননা করেছেন বানি ইসরাইল এর কেননা এই উম্মত পদে পদে তাদের ভ্রান্তি ও পরিক্ষা গুলোর সম্মুখে পরবে।
আল্লাহর হুকুমে মুসা আলাইহিস সালাম যখন তাওহিদের দাওয়াত নিয়ে ফেরআউনের নিকট উপস্তিত হলেন তখন ফেরআউন ঠিক এই কথা টি বলেছিলো  : 
     ((وَفَعَلۡتَ فَعۡلَتَكَ ٱلَّتِي فَعَلۡتَ وَأَنتَ مِنَ ٱلۡكَٰفِرِينَ))
এবং তুমি যে কাজটি করেছিলে ( আমাদের এক ব্যাক্তি কে খুন করেছিলে) তুমি তো অকৃতজ্ঞ। 
surah Ash-Shu'ara, Ayah 19
ফেরআউন যে কিনা বানি ইসরাইল এর লাখ লাখ মানুষ কে হত্যা করেছে,যার যুলুম এর থাবা থেকে রক্ষা পায় নি হাজারো নবজাতক শিশু, সে কিনা মুসা আলাইহিসসালাম কে একটি ভুল কর্মের জন্যে ধিক্কার জানাচ্ছে একটি কাজের দলিল দিয়ে তার রিসালাত কে মিথ্যা প্রতিপন্ন করার চেষ্টা করছে,এই ফেরআউনের অনেক উক্তির মধ্যে আরেকটি কথা ছিলো 
((إِنِّيٓ أَخَافُ أَن يُبَدِّلَ دِينَكُمۡ أَوۡ أَن يُظۡهِرَ فِي ٱلۡأَرۡضِ ٱلۡفَسَادَ)) 
আমি আশংকা করি যে, সে তোমাদের দ্বীন পরিবর্তন করে দেবে অথবা সে যমীনে বিপর্যয় ছড়িয়ে দেবে।
Surah Ghafir, Ayah 26
কথাগুলো অনেক পরিচিত মনে হচ্ছে তাই না, ঠিক এই বুলি গুলোই কিন্তু আমাদের সুশিল সমাজ আওড়াচ্ছে, পশ্চিমা দের সকল কাজকে বৈধতা দিলেও প্রতিরোধ যুদ্ধটা কে সন্ত্রাসবাদ আক্ষা দিচ্ছে।
আল্লাহ রব্বুল আলামীন এ সমস্ত ভ্রান্তির উত্তর মুসা আলাইহিসসালাম এর কন্ঠে বলে দিয়েছেন :
((وَتِلۡكَ نِعۡمَةٞ تَمُنُّهَا عَلَيَّ أَنۡ عَبَّدتَّ بَنِيٓ إِسۡرَٰٓءِيلَ)) 
তুমি কি পুরো বনী ইসরাঈলকে দাসে পরিণত করে তাদের কে তিলে তিলে ধংশ করে আমার প্রতি তোমার অনুগ্রহের কথা উল্লেখ করে তুমি দয়া দেখাচ্ছ । 
Surah Ash-Shu'ara, Ayah 22।
লাখো লাখো মাজলুম মুসলিমদের হত্যাকারি রা আজ আমাদের মানবিকতার ছবক দেয়,অগনিত মাজলুমা বোনদের ইজ্জত লুন্ঠন কারিরা আমাদের নারী মুক্তির পথ বাতলায়,মুসলিমদের ভুমি গুলোতে টনে টনে বোমা ফেলে জাহান্নামের অগ্নিগর্ভ বাননো রাস্ট্রগুলো আমাদের শান্তির পয়গাম শোনায়,হাজারো কাটা মাথা দিয়ে মিউজিয়াম বানানো নরপশু গুলো মাত্র একটি কাটামাথা নিয়ে মায়াকান্না করে,নব্য ফেরআউন রা তাদের পুর্বপুরুষের প্রথা ভুলে নি কিন্তু আমরা আমাদের আল্লাহর বানি ভুলে গিয়েছি,আমরা এতটুকু জাহালতে নিমজ্জিত যে শত্রুকে শত্রু হিসেবে চিহ্নিত করতে বারংবার ব্যার্থ হচ্ছি।
নিশ্চয় এই ঘটনা গুলোর মধ্যে আমাদের জন্যে অনেক আদেশ লুকিয়ে রয়েছে এই কথাগুলোর মধ্যেই আমাদের যুদ্ধের কৌশল গুলো লুকিয়ে আছে। 
আল্লাহ আমাদের সঠিক পথে পরিচালনা করুন।
#إلا_رسول_الله
#Boycott_French_Products
#Boycott_France.
---------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments