Recent Tube

মামুনুল হক্ব সাহেবকে সাহস দিয়ে আমীরে জামায়াত খুব চমৎকার কিন্তু সংক্ষিপ্ত স্ট্যাটাস দিয়েছেন। ---- কুতুব শাহ।

 মামুনুল হক্ব সাহেবকে সাহস দিয়ে আমীরে জামায়াত খুব চমৎকার কিন্তু সংক্ষিপ্ত স্ট্যাটাস দিয়েছেন।

   উনার স্ট্যাটাস থেকে আমি যা বুঝলাম তা'হল, এই পথ কুসুমাস্তীর্ণ নয় কন্টকাকীর্ণ। এই পথে বাঁধা আসবে তাতে বিচলিত হলে চলবে না, দৃঢ় মনোবল নিয়ে দাঁড়াতে হবে। আল্লাহর উপর ভরসা রেখে এগিয়ে যান।
.....
   আমরা রাজনীতি মানে বুঝি দুই পক্ষের মাঝে সব সময় গুতাগুতি, গেঞ্জাম, ঠ্যালাঠালি,কাঁদা ছুড়াছুঁড়ি। কিন্তু যেসব ইস্যুতে একমত হওয়া যায়, পাশে দাঁড়িয়ে সাহস দেয়া যায়, শব্দ বাক্য দিয়ে হলেও সমর্থন করা যায়, উদারতা, সৌহার্দ্য, সম্প্রীতি প্রকাশ করা যায় তা করাটাই বড় মনের পরিচয়।  আমীরে জামায়াত আজকে সেই বড় মনের পরিচয় দিয়েছেন। দল ভিন্ন, মত ভিন্ন হতে পারে কিন্তু কলিমা এক, গন্তব্য এক, আদর্শের মডেল এক।

    হ্যাঁ আমীরে জামায়াতের স্ট্যাটাস নিয়ে একটা পক্ষ হয়ত জ্বলবে অথবা জ্বলন শুরু হয়ে গেছে! এরপর ঢিল ছুড়বে, ট্রল করবে। বাম সাইডের কথা বাদ-ই দিলাম ডান সাইডের চরমোনাই অনুসারীরা আঙ্গুল টিপে কীবোর্ড গরম করার সম্ভাবনা খুব বেশী। কারণ, তারা সৌজন্যতাবোধ বুঝে বলে মনে হয়না। বুঝলে তো খাটিয়া ধরা নিয়ে বিলাপ, কান্নাকাটি করত না। আজব এক মানসীকতা। তাদের কর্মীরা মন্দীরে গিয়ে নাকি পাহারা দেয় অতচ, জামায়াতের সাথে কেউ বসে চা'পান করলেও উতালপাতাল করে ফেলে। এই মানসীকতার কারণেই আজ তারা বৃহত্তর কওমী অংশ থেকে ছিটকে পড়ছে, নিজ ঘরানার হয়েও কদর পাচ্ছে না।

    সহনশীল উদার হোন। আজকে পুলিশ যাদের উপর লাঠিচার্জ করেছে তারা টুপি পাঞ্জাবী পরা। এরা কোন দলের তা দেখতে চাইনা এই পোশাকধারীদের উপর আঘাত আমার ইজ্জতের উপর আঘাত, ঐতিয্যের উপর আঘাত। কারণ, এই পোশাক সম্মানের, এই পোশাকধারীদের আমি মোহাব্বত করি, এই পোশাকের সাথে আত্মার এক টান অনুভব করি। হ্যঁ, এই পোশাক আবার ফরিদ উদ্দীন মাসুদ বা কুয়াকাটারাও পড়ে তা ভিন্ন বিশ্লেষণ তবে সামগ্রিকভাবে এই পোশাক আলেম ওলামা মাদ্রাসা তুলাবার। তাই এর প্রতি আলাদা ফিল অদৃশ্য এক কানেকশন। 

✍️আমীরে জামায়াতকে ধন্যবাদ সঠিক সময়ে উদারতা, সৌজন্যতা দেখানোর জন্য।
-----------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments