Recent Tube

প্রতিহিংসা নয় প্রতিযোগিতা ই গনতন্ত্রের সৌন্দর্য --------------------------------- স্যার এনাম উল ইসলাম। লেখকঃ রাজিন আল সালেহি।


 প্রতিহিংসা নয়  প্রতিযোগিতা ই গনতন্ত্রের সৌন্দর্য।
  ...........স্যার এনাম উল ইসলা। 

 আলো আসলে আঁধার পালিয়ে যায়। সত্য সে ত আলোকিত অগ্নিশিখার মতন। জোছনার আলোয় জোনাকি পোকা কি পারে চাঁদের আলোকে হরন করিতে...!! 
গনতন্ত্রের চাদরে আবৃত একনায়কতন্ত্রের খোলস বেরিয়ে আসে তার প্রতিহিংসার বহিঃপ্রকাশে।
গতকাল  স্যার এনাম উল ইসলাম এর সংর্বধনা অনুষ্ঠান কভার করতে আসা এতগুলো প্রিন্ট মিডিয়া নিউজ কভারেজ করতে এসে অজানা কারনে নিউজ জমিন থেকে আসমানে উধাও হয়ে যাওয়ায় বিস্মিত এলাকাবাসী। 
সমাজ থেকে অন্ধকার আর ব্যক্তি পূজা দূর করে প্রতিটি মানুষের কর্ম কে মুল্যায়ন করার আহবান এবং তার পোগ্রামে আাসার দাওয়াত নামের লৌকিকতায় নয়,  আজীবন তার কাছে আসার ইনভাইটেশন এর দরজা খুলে দিয়ে সবাইকে দেশের ও এলাকার জন্য কাজ করার আহবান জানান তিনি। হাজার কোটি টাকার প্রজেক্ট এলাকার  মাটিতে হলেও এলাকার লোকের তেমন কর্মসংস্হান না হওয়া এটা আমাদের ব্যার্থতার প্রতিবিম্ব বলে উল্লেখ করেন। আজ এ এলাকার উন্নয়নের  যাত্রার শুরুতে যারা তার পাশে আছেন তাদের সাথে তার আজীবন সখ্যতা আর যাঁরা আসেননি তাদের জন্য সমবেদনা জানান। দীর্ঘদিন প্রবাসে থাকায় জেনারেশন গ্যাপ সৃষ্টি হওয়ায় অনেক কে তিনি চিনতে না পারলে ও তার কাছে এসে পরিচয় দিয়ে মনের কথা খুলে বলার আহবান জানান এ মহান ব্যক্তিত্ব। পরিশেষে দেশের জন্য মানুষের জন্য কিছু করতে এসে তুচ্ছ সমস্যা কে সামাল দেওয়ার সুদৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। 

   ভালো কাজে বাধা আসবে- সব বাঁধা পেরিয়ে সামনে চলার জন্য সবাই কে প্রস্তুত থাকার কথাও বলেন।
বলেন - প্রতিহিংসা নয় প্রতিযোগিতাই গনতন্ত্রের চর্চা।
--------------------------------- 
লেখকঃ প্রবন্ধ লেখক কলামিস্ট ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments