Recent Tube

হে আল্লামা! আপনার ও আপনার মজলুম সম্প্রদায়ের জন্য আল্লাহ তা'য়ালার পক্ষ থেকে অসংখ্য নিয়ামত ও ভালবাসার সুসংবাদ নিন: মুহাম্মদ তানজিল ইসলাম।


হে আল্লামা! আপনার ও আপনার মজলুম সম্প্রদায়ের জন্য আল্লাহ তা'য়ালার পক্ষ থেকে অসংখ্য নিয়ামত ও ভালবাসার সুসংবাদ নিন:
------------------------------------
ইবনে আব্বাস (রাঃ) থেকে বর্ণিত। নবী কারীম (সাঃ) বলেছেন, 
يؤتي بالشهيد يوم القيامة فينصب للحساب، ثم يؤتي بالمتصدق فينصب للحساب، ثم يؤتي بأهل البلاء فلا ينصب لهم ميزان، ولا ينصب لهم ديوان، فيصب عليهم الأجر صبا حتي إن أهل العافية ليتمنون أن أجسادهم قرضت بالمقاريض من حسن ثواب الله لهم.
"কিয়ামতের দিন শহীদকে আনা হবে এবং তাকে হিসাব-কিতাবের জন্য দাড় করানো হবে। অতঃপর সাদকাকারীকে আনা হবে এবং হিসাব-কিতাবের জন্য দাড় করানো হবে। অতঃপর ঐ সকল লোকদের আনা হবে যারা দুনিয়াতে (দ্বীনের উপর অবিচল থাকার কারণে বাতিলপন্থী কর্তৃক) বিভিন্ন বিপদ মুসীবতে গ্রেফতার ছিল। তাদের জন্য কোনো মীযান স্থাপন করা হবে না, হিসাব নেওয়ার জন্য দাড় করানোও হবে না। অতঃপর তাদের প্রতি এত প্রতিদান ও নিয়ামত বর্ষণ করা হবে যে, যারা দুনিয়াতে নিরাপদ ছিল তারা তা দেখে আকাঙ্খা করতে থাকবে- (হায় দুনিয়াতে) আমাদের চামড়া যদি কাঁচি দ্বারা কাটা হত।" (তাবারানী, মুওজামুল কাবীর; হাইসামী, মাজমাউয যাওয়াইদ: ২/৩০৮)
মাহমুদ ইবনে লবীদ (রাঃ) কর্তৃক বর্ণিত। রাসূলুল্লাহ (সাঃ) বলেন,
َإِذَا أَحَبَّ اللَّهُ قَوْمًا ابْتَلَاهُمْ -
"আল্লাহ তা'য়ালা যখন কোন  কাওম বা জামায়াতকে ভালবাসেন তখন তাদেরকে (বিভিন্ন বিপদ মুসীবতে ফেলে) পরীক্ষা করেন।" (মুসনাদে আহমদ হাঃ ২৩১২২, ১৩১২৯; হাইসামী, মাজমাউয যাওয়াইদ: ৩/১১)

Post a Comment

0 Comments