Recent Tube

ঘুরে দাঁড়ান এখনই- --মুহিউল ইসলাম মাহিম চৌধুরী




           
                    ঘুরে দাঁড়া এখনই;


       ইরানের আড়াই হাজার বছরের রাজতন্ত্রের প্রতিভূ রেজা শাহ পাহলভি আলেমদেরকে এতটাই বেইজ্জত করেছিলো যে,পতিতা আর আলেমদেরকে এক শ্রেনীতে নিয়ে এসেছিল । বাসের কন্ট্রাক্টররা পর্যন্ত আলেম দেখলে বাসে তুলতে চাইতোনা ।

       এই যখন অবস্থা তখন ঘুরে দাঁড়ালেন একজন মহান বিপ্লবী নেতা । আয়তুল্লাহ,রুহুল্লাহ ইমাম খুমেনী রাহিমাহুল্লাহ । তাঁর আহ্বানে শিয়া-সুন্নী দ্বন্দ্ব ভুলে গিয়ে যাঁদের নাম মুসলিম তাঁরা সকলে এক কাতারে শামিল হলেন । জালেম শাহী অবস্থা বেগতিক দেখে খোমেনীকে দেশ থেকে বের করে দিল । প্রবাসে থেকেও ইমাম খোমেনী জাতিকে সংগঠিত করে আগুনের স্ফুলিঙ্গ বানিয়ে ময়দানে ছেড়ে দিলেন।

     ১৯৭৯ সালে ঘটা একটি যুগান্তকারী বিপ্লব যেটা ইরানকে পাশ্চাত্যপন্থি দেশ থেকে ইসলামি প্রজাতন্ত্রে পরিণত করে। আয়াতুল্লাহ খোমেনি ফ্রান্সে তার নির্বাসিত জীবন থেকে দেশে ফিরে ইরানে ইসলামি বিপ্লবের সূচনা করেছিলেন।
এক গণবিপ্লবের মধ্য দিয়ে ইরানে ইসলামী বিপ্লব সফল হয়েছিলো ।

     এদেশেও আলেমদের অবস্থা তৎকালীন ইরানের মত হতে চলেছে । এরা যতবার ক্ষমতাসীন হয় ততবার দেশের সম্মানিত ব্যাক্তিবর্গকে বেইজ্জত করে । এরাই শায়খুল হাদীসের মাথার টুপি পদতলে পিষেছিল। চুরি আর হত্যার মামলা দিয়ে তাঁকে চোর ডাকাতদের সাথে থাকতে দিয়েছিল।  এরাই ওয়ার্ল্ড প্রমিনেন্ট মুফাসসীর অাল্লামা সাঈদীকে হত্যা,ধর্ষণ আর অগ্নিসংযোগের বায়বীয় অপবাদ দিয়ে কারার অন্ধকারে নিক্ষেপ করেছে ।  মুফতি ইজহারকে জেলে নিয়েছিল । বাইতুল মুকাররামের খতিব মাওলানা উবায়দুল হক (র) কে হুজরার মধ্যে পুলিশ বাহিনী দিয়ে অপদস্থ করেছিল
।  আজ এই প্রজন্মের চোখের সামনে মাওলানা মামুনুল হক সাহেবকে যেভাবে হেনস্থা করেছে  তাতে এদেশ সেদিনের ইরান হতে আর দেরী আছে বলে মনে হয়না । 
  
     সুতরাং, সিদ্ধান্ত নিতে হবে এখনই।। ঘুরে দাঁড়াবেন? নাকি লাঞ্চনা আর অপমানের জিন্দেগী  যাপন করবেন । আক্বিদা খুজবেন?  নাকি যাদের নাম মুসলিম তারা সকলে ভাই ভাই হয়ে শীষাঢালা প্রাচীরের মত এক কাতারে দাঁড়িয়ে তাগুতের বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তুলবেন ।
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল, প্রবন্ধ লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments