Recent Tube

বিশ্বনবীর ‎(স) ‏মক্কা বিজয় ‎(فتح مكة) ‏Conquest of Mecca(1st episode) .‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏ ‏মুহিউল ইসলাম মাহিম চৌধুরী ‎


বিশ্বনবীর (সঃ) মক্কা বিজয় ; (فتح مكة) 
Conquest of Mecca
(1st episode);
--------------------------------- 

 মক্কায় খবর ছড়িয়ে পড়লো মুহাম্মাদ (স) ঝাঁকেঝাঁকে সঙ্গী-সাথী নিয়ে মক্কার দিকে অগ্রসর হচ্ছেন ।

      মক্কাবাসীরা ঘর থেকে বেরিয়ে তাকিয়ে দেখলো শুধু মানুষ অার মানুষ । আজ আর বাঁচবার কোন উপায় নেই।  তাদের দরোজাগুলি বন্ধ করে দিল। খুঁজতে লাগলো নিরাপদ আশ্রয় ।
বিশ্বনবীর (স) দশ হাজার সাহাবীর কন্ঠে এক আচমকা ধ্বনী মক্কার আকাশ বাতাসকে ভারী করে তুললো । বাতাসে পতপত করে উড়তে লাগলো কালো কাপড়ে সাদা আরবী হরফে লিখা কালেমার পতাকা ।

     ঐতো দেখা যায় অসংখ্য মানুষের ভীড়ে উটের পিটে  সওয়ার হয়েছেন এক উজ্জল পুরুষ।  পরেছেন কালো পাগড়ীর উপরে লোহার শিরোস্ত্রান । ইনিই তাহলে মুহাম্মদ (স)। যাকে আমরা এই মক্কায় থাকতে দেইনি । আজ তাহলে মুহাম্মাদের (স) প্রতিশোধের পালা ।
 ভয়ে দিগ্বিদিক ছুটোছুটি করতে লাগলো কুরাইশ নারী-পুরুষেরা। 

    অযুত কন্ঠে বুলন্দ কালেমার আওয়াজ ইথারে ভর করে জাবালে আবি কুবাইস পর্বতমালায় প্রতিধ্বনিত,রনিত অনুরনিত হচ্ছে, মক্কাবাসীদের হৃদয়ে ভয় জাগানিয়া তাওহীদের ঘোষণা -

''আল্লাহু অাকবার,আল্লাহু আকবার,লা ইলাহা ইল্লাল্লাহু আল্লাহু আকবার,ওয়ালিল্লাহিল হামদ । 
আল্লাহু আকবার কাবীরা,ওয়াল হামদুলিল্লাহি কাসীরা,ওয়া সুবহানাল্লাহি বুকরাতাও ওয়া আসিলা''।

    হিজরী অষ্টম সনের ১০ ই রামাদ্বান, মঙ্গলবার অাসরের নামাজের পর দশ হাজার সাহাবীর বিশাল এক বাহিনী নিয়ে মদীনা থেকে মক্কা অভিযানের  উদ্দেশ্যে রওয়ানা দেন সর্বকালের সর্বযুগের সর্বশ্রেষ্ঠ বিজেতা, নবগঠিত মদীনা রাষ্ট্রের রাষ্ট্রপ্রধান বিশ্বনেতা,বিশ্বনবী,আলোর নবী আল-অামীন (স)। 
ইনশাআল্লাহ চলবে,,,,,,। 
---------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল, প্রবন্ধ লেখক কলামিস্ট ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments