Recent Tube

মূল ইস্যু থেকে দৃষ্টি সরিয়ে দিয়ে অন্য ইস্যুতে জনগণকে ব্যস্ত রেখে তাগুতকে সুবিধা করে দেয়া এদের (ফরাজিদের) মূল লক্ষ্য। ইবনে যুবাইর।




 মূল ইস্যু থেকে দৃষ্টি সরিয়ে দিয়ে অন্য ইস্যুতে জনগণকে ব্যস্ত রেখে তাগুতকে সুবিধা করে দেয়া এদের (ফরাজিদের) মূল লক্ষ্য।

--------------------------------- 


    উম্মাহর উপর যখন কারবালা চলছে তখন এক শ্রেণীর আলেম জদ্দাকে হালাল করার ফতুয়ার ডালি সাজিয়ে জাতির সামনে হাজির হয়েছে। এদের কথায় জদ্দা হারামের ব্যাপারে নাকি হাদিস কুরআনে কোন বক্তব্য নেই।' অপচয়কারীকে শয়তানের ভাই' বলে কুরআনে ঘোষণা দেয়া হয়েছে। তো বিড়ি জদ্দা শরীরের কোন কোন উপকারে আসে? এটা কি অপচয় নয়?
    বিড়ি জদ্দাখোরদের শরীর ও মুখ থেকে উৎকট দুঃগন্ধ বের হয়।আর এই খোররা যখন নামাজে দাঁড়ায় তখন পাশের লোকের কি পরমান বিরক্তি ও কষ্ট হয় সেটা বলাই বাহল্য।পেঁয়াজ হালাল খাবার হলেও রাসুল(সা.)কাঁচা পেয়াজ রসুন খেতেন না। কাঁচা পেয়াজ খাওয়া মানুষকে তিনি ততক্ষণ মসজিদে যেতে বারণ করতেন যতক্ষণ তার মুখ থেকে পেয়াজের গন্ধ দূর না হয়।
     এমনকি কারো শরীরে যদি উৎকট দুঃগন্ধ থাকে তবে তাকেও রাসুল(সা.)জামায়াতের কাতারে দাঁড়িয়ে নামাজ পড়তে বারণ করেছেন।এতে করে পাশের মুসল্লির কষ্ট হয়।
    আসলে এদের মিশন ও ভিষণ ভিন্ন। জাতির সামনে নতুন ইস্যু তৈরি করে মূল ইস্যু থেকে দৃষ্টি সরিয়ে দিয়ে জনগণকে ব্যস্ত রেখে তাগুতকে সুবিধা করে দেয়া এদের মূল লক্ষ্য।

--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments