Recent Tube

করোনা'' মানব সৃষ্ট মনস্তাত্ত্বিক একটি শীতল যুদ্ধ নয় কি?? ইবনে যুবাইর।





"করোনা''মানব সৃষ্ট মনস্তাত্ত্বিক একটি শী যুদ্ধ নয় কি?


   করোনাকালীন সময়ে কিভাবে ভালো থাকবেন? আসলে করোনা মানব সৃষ্ট মনস্তাত্ত্বিক একটি শীতল যুদ্ধ।

     ধনীকে আরও ধনী এবং গরীবকে আরও গরীব বানানোর অপ্রতিরোধ্য প্রতিযোগিতায় নেমেছে গরিবের রক্তখেকো বনিক শ্রেণীর লোকেরা।

আমি সেই ব্যাখ্যায় যাচ্ছি না।

    প্রথমেই আমাদের যে জিনিসটা ত্যাগ করতে হবে তা হল বাজারের তৈরি খাবার। হোটেল রেস্টুরেন্ট আমরা কি খাচ্ছি?

     যে তেল দিয়ে খাবার তৈরি হয় সেটা বাজারের সর্বনিম্নস্তরের তেল এবং প্রতিদিনের তেল প্রতিদিন শেষ হয় না।সারাদিন পুড়িয়ে গোড়া তেল যা অবশিষ্ট থাকল তা আবার কালকে নতুন তেলের সাথে তাকে যোগ করে দেয়া হল।এভাবেই চলছে বছরের পর বছর, যুগ ধরে।পোড় তেল আর শেষ হয়ে যায় না।এই পঁচা তেল আমাদেরকে খাওনা হয়।

     সয়াবিন তেল ও ভাজাপোড়া সম্পূর্ণরুপে বর্জন করতে হবে। বাসি খাবার খাবেন না,সকাল ও রাতে শুকনো খাবার খান।পেটপুরে খাবার অভ্যাস ত্যাগ করুন। খাবারের ক্ষেত্রে রাসুল (সা.)-এর নীতি অনুসরণ করুন।ক্ষুধা নিয়ে খেতে বসুন,পেটে ক্ষু্ধা রেখে খাওয়া ছেড়ে উঠে যান।

     সাধ্যমত বৃষ্টিতে ভেজা থেকে এড়িয়ে চলুন।প্রতিদিন সকালে আধা লিটার লেবুজল ভাজা  লবন মিশিয়ে খান।লেবুজল খাবারের পর নূন্যতম এক ঘন্ঠা ভারি খাবর খাবেন না।যদি পারেন তবে সকালের খাবারটা লেবুজল দিয়ে শেষ করুন।এতে আপনার গ্যাসজনিত সমস্যাগুলো খুব অল্পদিনের মধ্যে শেষ হয়ে যাবে।

   শরীরের প্রতি যত্নবান হোন। ভালো শরীরে যদি দেখেন হটাৎই কেমন আলসেমি ও ঘুম ঘুম ভাব,ঘিনঘিনে ব্যথা, চোখ মুখ জ্বালাপোড়া,ঘন ঘন হাই উঠছে তাহলে কালবিলম্ব না করে দ্রুত চিকিৎসা নিন।

   আল্লাহর যমিনে বসবাস করবেন,তার দেয়া শ্বাসপ্রশ্বাস ও রিজিক গ্রহণ করবেন,সমস্ত নেয়ামত ভোগ করবেন,আল্লাহর বিধিনিষেধ মেনে চলুন,নামাজ নিয়মিত করুন,নামাজ শরীর ও মনের মহা ঔষুধ।
---------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments